Thursday, July 12, 2012

On A Rainy Day - From Old Diaries


It's raining cats and dogs in Birmingham, AL. I just came to school completely drenched, after a horrible drive from home. The roads were hardly visible and I slipped multiple times while walking back from the parking lot and my umbrella is completely broken after much struggle with the wind. On that note, I thought of posting one of my poems that I wrote on a sunny day while sitting on the grass of UAB Blazer Green (university ground) two years ago :)



An aerial view of UAB Blazer Green!


অভিমান

আর যাব না বৃষ্টিপায়ে, ঝড়মুখো আর হব না
ঢের হয়েছে বৃষ্টিসুখ, আর আমি ভিজব না
টানুক যতই টাপুর-টুপুর, আর ছুটে যাব না
জানলার ধারে দাঁড়িয়ে তোকে আর দেখব না
হামলে পরবি তুই? কালবৈশাখীর মত?
ভাসা না তুই শহরতলি অনন্ত অবিরত
উড়িয়ে দে না চালচুলো তুই, দে না ভেঙ্গেচুরে
তোকে কিন্তু ত্যাগ করেছি, ফেলে দিয়েছি ছুঁড়ে 
যা রে যা তুই নিপাত যা, তোর সঙ্গে আড়ি 
রেগে গেলে আমি কিন্তু বদমেজাজি ভারী 
রোদের আমি বন্ধু হব জ্বলে পুড়ে মরিস
মেঘের কাছে ধরা দেব পারলে ভালো থাকিস
নষ্ট যদি হই আমি চাস না আমার পানে
দেখবি আমি হারিয়ে গেছি একদিন মরুস্থানে 
তোর তখন ঝড়ের রাত আমার তখন জ্যোৎস্না
তখন যেন আমার নেশায় উন্মত্ত হোস না 
এখন আমার মনখারাপ তাই ভালবাসায় ছুটি
একটু পরেই তোর প্রেমে খাবো লুটোপুটি
তখন আসিস আমার কাছে হিমেল হাওয়ায় মিশবো
আদর করিস মনের মতোইচ্ছেমতো ভিজবো


No comments:

Post a Comment